• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

এমপি হওয়ার আশায় চেয়ারম্যানের পদ ছাড়লেন চুন্নু

বিডিক্রাইম
প্রকাশিত নভেম্বর ২৯, ২০২৩, ১৫:২৭ অপরাহ্ণ
এমপি হওয়ার আশায় চেয়ারম্যানের পদ ছাড়লেন চুন্নু

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে প্রার্থী হতে বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন শামসুল আলম চুন্নু।

বুধবার (২৯ নভেম্বর) সকালে বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের কাছে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের পত্রটি দেওয়া হয়েছে। রিসিভ করিয়ে যার অনুলিপি বরিশালের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আজ বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে মনোনয়নপত্র পত্র সংগ্রহ করবেন। পরদিন বৃহস্পতিবার তা জমা দেবেন।

শামসুল আলম চুন্নু বলেন, আমি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে যেমন একযুগের বেশি সময় ধরে রয়েছি তেমনি দুইবার বিপুল ভোটে এবং একবার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। জনপ্রিয়তা না থাকলে এটা সম্ভব হতো না।

স্থানীয় জনগণ ও নেতাকর্মীদের কারণেই সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন জানিয়ে তিনি বলেন, জনপ্রিয়তার কারণে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু কোনো না কোনো কারণে তা পাইনি, অন্য একজনকে দেওয়া হয়েছে।

তবে জননেত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতামূলক করতে। আর এক্ষেত্রে দলের মধ্যে যাদের জনপ্রিয়তা রয়েছে তারাও ইচ্ছে করলে নির্বাচনে দাঁড়াতে পারবেন। এ কারণে আমি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ আসন থেকে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, দলের নেতাকর্মী ও সাধারণ বাকেরগঞ্জের জনগণের কাছে আমার যে জনপ্রিয়তা রয়েছে, তাতে ইনশাআল্লাহ বিপুল ভোটেই জয়লাভ করব।

এতে নৌকার প্রার্থীর অবস্থান ও দলের অভ্যন্তরে কোনো বিভেদ সৃষ্টি হবে কি না জানতে চাইলে তিনি বলেন, যিনি মনোনয়ন পেয়েছেন তার তো স্থানীয় নেতাকর্মীর সঙ্গে কোনো যোগাযোগই নেই। সেক্ষেত্রে তিনিই এটি ভালো বলতে পারবেন। আর যারা প্রার্থী হচ্ছেন তাদের সবার থেকে আমি বেশি ভোট পাব – এটা বিশ্বাস করি। কারণ আমি এখানকার জনগণের সঙ্গে সবসময় ছিলাম।

উল্লেখ্য, এ পর্যন্ত ১১ জন বরিশাল-৬ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে কেন্দ্র থেকে নৌকা পেয়েছেন আবদুল হাফিজ মল্লিক। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য।