• ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

এই ঈদে তানজিব সৌরভের লেখা ২ টি গান

বিডিক্রাইম
প্রকাশিত জুলাই ২০, ২০২১, ১৯:২৩ অপরাহ্ণ
এই ঈদে তানজিব সৌরভের লেখা ২ টি গান

বিনোদন ডেস্ক॥ ঈদ উল আযহা উপলক্ষ্যে তানজিব সৌরভের লেখা ২ টি গান আসছে । আর এই নিয়ে তার ৫০ তম গান রিলিজ পাবে। কিন্তু এবারের গান ২টি একটু বেশিই স্পেশাল। কারন বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের অন্যান্য গানের পাশাপাশি ‘মা’ কে নিয়েও লেখা গান আছে কিন্তু বাবা কে নিয়ে লেখার সুযোগ কখনোই হয় নি তানজিব সৌরভের। বাবাকে সচরাচর কখনোই মুখ ফুটে ভালোবাসি বলা হয় না। তাই এবার সুযোগ হয়েছে।আর তার থেকে বড় ব্যাপার হলো তানজিব সৌরভের বড় ব্যাপার হলো এই মাসের শেষেই তার বাবার জন্মদিন। তাই গান ২ ঐ সময় ই রিলিজ করা হবে। আর এই গান ২টি ই হবে তার জন্মদিনের উপহার এবং তার পক্ষ থেকে পৃথিবীর সকল বাবা কে উৎসঅর্গ করে এই গান। গান ২টি আসছে বর্তমান সময়ের জনপ্রিয় ২ জন নাটক নির্মাতার নাটকে।

এর মধ্যে একটি হলো ব্যাচেলর পয়েন্ট খ্যাত পরিচালক কাজল আরেফিন অমি’র ঈদের বিশেষ নাটক “আপন”। এই নাটকে অভিনয় করেছেন প্রখ্যাত অভিনেতা তারিক আনাম খান, আফরান নিশো, মনিরা আক্তার মিঠু, তাসনিয়া ফারিন, জিয়াউল হক পলাশ, সাইদুর রহমান পাভেল সহ আরোও অনেকে। এই নাটকের আমার লেখা গানটি গেয়েছেন তানভীর ইভান আর সংগীতায়োজন করেছেন পিরান খান।

গানের ২ লাইন,
” বাবা তুমিই আমার বেঁচে থাকার কারন,
নেই তোমার মতো কেউ এতটা আপন”

এই নাটক সম্পর্কে নির্মাতার মত: ‘আপন’ হচ্ছে একদম পারিবারিক আবহের গল্প। যেখানে বাবা-ছেলের সম্পর্ক ও নানা বিষয় দেখানো হয়েছে। এখন পারিবারিক গল্পের কাজ খুব কম হয়, তারজন্য এরকম একটি সুন্দর গল্পে কাজটি করেছি।

নাটকটি ঈদের ২য় দিন দুপুর ২ঃ১০ মিনিটে বাংলাভিশন চ্যানেলে দেখতে পাবেন

অপর নাটক টি নির্মান করেছেন বেষ্টফ্রেন্ড খ্যাত নির্মাতা প্রবীর রয় চৌধরী। নাটকের নাম ” বাবা তোমাকে ভালোবাসি”। এই নাটকটিতে অভিনয় করেছেন বিশিষ্ট অভিনেতা মামুনুর রশিদ, আবুল হায়াত, ফযলুর রহমান বাবু, জোবান, তাসনিয়া ফারিন, অথৈ সহ আরোও অনেকে। এই নাটকে তার লেখা গানটিতে কন্ঠ দিয়েছে মাহতিম সাকিন এবং সংগীতায়োজন করেছেন পিরান খান।

এই গানটির ২ লাইন,
“আমি চিৎকআর করে বলতে চাই,
বাবা তোমাকেই ভালোবাসি।
তুমি ই আমার কাছে সবচেয়ে বেশি দামী।”

নাটকটি সম্পর্কে নির্মাতার অভিমত: নাটক টি হলো তিন বন্ধুর গল্প এবং তাদের বেরে ওঠার পরেও অটুট বন্ধন, আর বাস্তবিক জীবনে বয়স বাড়ার সাথে সাথে সন্তানের সাথে বাবার যে একটা দূরত্ব এসব নিয়েই মূলত এই নাটক।