• ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

উজিরপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বিডিক্রাইম
প্রকাশিত আগস্ট ১০, ২০২২, ১৩:৫২ অপরাহ্ণ
উজিরপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

উজিরপুর প্রতিনিধি ॥ বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রান্না ঘরে নিজেই আগুন দিয়ে নাটক সাজিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ভুক্তভোগী পরিবারসহ অর্ধশতাধিক নারি পুরুষ বিক্ষোভ মিছিল করেছে।

উপজেলার জল্লা ইউনিয়নের পিরেরপাড় গ্রামে বসতবাড়ীর নিজ আঙিনায় ৯ আগষ্ট মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ভুক্তভোগী পরিবার ও এলাকাবসী মিথা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে। ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায় পিরেরপাড় গ্রামের মৃত জগদীশ সমদ্দারের ছেলে মৃণাল সমদ্দার(২২) এর সাথে একই বাড়ীর পরেশ সমদ্দার গংদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল।

এরই সূত্রধরে গত ৬ আগষ্ট রাত দেড়টার দিকে মৃণাল সমদ্দার নিজের রান্নাঘরে নিজেই আগুন ধরিয়ে দিয়ে তার লোকজন দিয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণ করে ডাকচিৎকার করে।

এরপর সুচতুর মৃণাল সমদ্দার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ভুল ব্যাখা দিয়ে তিনি বাদী হয়ে একই বাড়ীর প্রিয়লাল সমদ্দারের ছেলে পরেশ সমদ্দার(৩৫), মৃত যতীন্দ্র নাথ সমদ্দারের ছেলে খোকন(৪৫), সুশিল সমদ্দারের ছেলে সুশান্ত সমদ্দার(৩২), পরেশ সমদ্দারের স্ত্রী মায়ারানী (২৮), প্রিয়লাল সমদ্দারের ছেলে প্রকাশ সমদ্দার(৩০), আদিত্য সমদ্দারের ছেলে অজয় সমদ্দার(২৮) সহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে মোকাম বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে সি.আর ২৬৭/২২ একটি মামলা দায়ের করেন।

এব্যাপারে ভুক্তভোগী সুশান্ত সমদ্দার সাংবাদিকদের জানান মৃণাল সদদ্দার আমাদের ৫ শতাংশ জমি জোড় পূর্বক দখলের পায়তারা চালায়। এনিয়ে কয়েকটি মামলা চলমান রয়েছে।

মূলত মৃণাল সমদ্দার নিজের রান্নাঘরে নিজেই সামান্য আগুন লাগিয়ে আমাদের ফাঁসানোর জন্য বরুন হালদার, হৃদয় সমদ্দার, সজলকে দিয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণ করিয়ে আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা অপ-প্রচার চালিয়ে মামলা দায়ের করেন।

এমনকী মামলার কপিতে উল্লেখ রয়েছে তাদের রান্নাঘর ও ধানের গোলা সম্পূর্ণ পুরে ছাই হয়ে যায়। কিন্তু মৃণাল সমদ্দারের কোন ধানের গোলা ছিলনা। তবে পাশের বাড়ীর নির্মল সমদ্দার ওরফে সান্টুর ধানের অক্ষত অবস্থায় রয়েছে।

তিনি আরো বলেন ভাঙ্গারী ব্যবসায়ী মৃণাল সমদ্দার এলাকায় চুরি সহ বিভিন্ন জঘন্যতম কার্যকলাপে লিপ্ত রয়েছে। এমনকী ইতিপূর্বে চুরি করতে গিয়ে হাতে নাতে ধরা পরে গণধোলাইয়ের শিকার হয়েছিল।

মৃণাল সমদ্দার জানান তারা লোকবলে বেশি হওয়ায় আমার বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে। জমি বিরোধের জেড় ধরে আমাকে মারধর করা হয়েছে এবং গভীর রাতে রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়।

এসময় সাংবাদকর্মীরা ভিন্ন ভিন্ন ভাবে প্রশ্ন করলে তিনি এড়িয়ে জান। মৃণালের স্ত্রী অনিতা সমদ্দার জানান জমিজমা নিয়ে বিরোধের জেরেই প্রতিপক্ষরা আমাদের রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ মমিন উদ্দিন জানান বিষয়টি আমাদেরকে কেহ অবহিত করেননি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিক্ষুব্ধরা মিথ্যা মামলা প্রত্যাহার সহ সরেজমিনে তদন্ত পূর্বক প্রকৃত অপরাধীকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।