• ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ , ৬ই রমজান, ১৪৪২ হিজরি

উজিরপুরে ভোটকেন্দ্র বহাল রাখার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ৪, ২০২১, ১৮:৫৩ অপরাহ্ণ
উজিরপুরে ভোটকেন্দ্র বহাল রাখার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

উজিরপুর প্রতিনিধি ॥ বরিশালের উজিরপুরে শোলক ৮নং ওয়ার্ড দামোদারকাঠী আনোয়ারীয়া দাখিল মাদ্রাসায় ভোটকেন্দ্র বহাল রাখার দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা করেছে এলাকাবাসী।

৪ মার্চ বৃহষ্পতিবার সকাল পৌনে ৯ টায় অত্র ভোটকেন্দ্রের সামনে স্থানীয় রাজিব সরদার ও নাসির উদ্দিন হাওলাদারের নেতৃত্বে মানববন্ধনে অংশগ্রহন করেন দামোদারকাঠী, আদাবাড়ী, বোহরকাঠী গ্রামের প্রায় ৮ শত নারী-পুরুষ ভোটাররা। এরপর ভোটাররা ঘন্টাব্যপী বিক্ষোভ মিছিল করেছে।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তিৃতা করেন আবুল সরদার, রুবেল মোল্লা, নুরুল হক হাওলাদার, রাজিব সরদার. সুফিয়া বেগম, মানিক হাওলাদার, ইশতিয়াক সরদার, রতন ফরাজী।

এসময় বক্তারা বলেন শোলক ইউনিয়নের দামোদারকাঠী আনোয়ারীয়া দাখিল মাদ্রাসায় দীর্ঘদিনের অবস্থিত ভোটকেন্দ্রটি আটক প্রাথমিক বিদ্যালয়ে স্থানান্তর করার জন্য একটি কূ-চক্রিমহল উঠে পরে লেগেছে এবং ভোটারদের সাক্ষর জ্বাল কলে ভূয়া অভিযোগ দিয়ে ভোট কারচুপি করার উদ্দেশ্যে মাঝ বরাবর থেকে এক কর্নারে সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী ইউসুফ হোসেন তালুকদারের বাড়ীর সন্নিকটে ভোটকেন্দ্রটি নেয়ার পায়তারা চালাচ্ছে।

 

ভোটাররা শ্লোগানে বলেন অণ্য কোন স্থানে ভোটকেন্দ্র নেয়া হলে সেখানে তারা ভোট প্রদান করতে যাবেননা।

এছাড়াও ভোটাররা ভোটকেন্দ্রটি বহাল রাখার দাবী জানান এবং অনত্র স্থানান্তর করা হলে আরো কঠোর থেকে কঠোর আন্দোলন কর্মসুচি দেয়ার ঘোষনা দেয়।

উল্লেখ্য ২৮ ফেব্রুয়ারী ভোটকেন্দ্র বহাল রাখার দাবীতে আবুল সরদার ৬৫০ জন ভোটারের সাক্ষরিত আবেদন বরিশাল জেলা নির্বাচন অফিসার, উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নির্বাচন অফিসারের নিকট জমা দেয়।

এছাড়াও ১ মার্চ ওই ভোটকেন্দ্রটি বহাল রাখার পক্ষে রুবেল মোল্লা ৭১৪ জন ভোটারের সাক্ষরিত আবেদনের কপি বরিশাল জেলা নির্বাচন অফিসার, উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের নিকট জমা দেয় ।

একাধিক ভোটার আরো জানান শোলক ৮ নং ওয়ার্ডের দামোদারকাঠী, আদাবাড়ী, বোহরকাঠী, আটক গ্রামে নারী-পুরুষসহ প্রায় ১৭শত ভোটার রয়েছে।

এরমধ্যে ১৫ শত ভোটাররা ভোটকেন্দ্র বহাল রাখার পক্ষে রয়েছে। ভোটকেন্দ্র বহাল রাখার দাবী জানিয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন তারা।

এ ব্যপারে উপজেলা নির্বাচন অফিসার আলিমদ্দিন জানান ভোটকেন্দ্র বহাল রাখা বা স্থানান্তর একান্তই আমার উর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্বান্ত গ্রহন করবেন।

তবে ভোটারদের সুবিধামত উপযোগী স্থানেই ভোটকেন্দ্র রাখার জন্য আমার মতামত পেশ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার প্রনতি বিশ্বাস জানান বিষয়টি নিয়ে পাল্টা-পাল্টি অভিযোগ পেয়েছি সরেজমিন তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

এ নিয়ে হতাশ হওয়ার কিছুই নেই ভোটকেন্দ্রটি এ পর্যন্ত কোথাও স্থানান্তর করা হয়নি। ভোটারদের সুযোগ সুবিধাকেই প্রধান্য দেয়া হবে।