• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আওয়ামী লীগ আর মামুরা মিলে ভোটের যে মহড়া করেছে বাংলার জনগণ এই পাতানো নির্বাচন মানে না—কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড.মজিবর রহমান সরোয়ার

বিডিক্রাইম
প্রকাশিত ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১৮:৫০ অপরাহ্ণ
আওয়ামী লীগ আর মামুরা মিলে ভোটের যে মহড়া করেছে বাংলার জনগণ এই পাতানো নির্বাচন মানে না—কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড.মজিবর রহমান সরোয়ার

শামীম আহমেদ ॥ কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব সদ্য কারামুক্ত এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, আমরা অবৈধ ক্ষমতার প্রস্তবের আশা ত্যাগ করে জনগণের ভোট ও গণতন্ত্রের উদ্ধারের আন্দোলন-সংগ্রামের জন্য রাজ পথে লড়াই করছি। তিনি আরো বলেন আওয়ামী লীগ এই অবৈধ সরকার দেশনেন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের জণ সমর্থনকে ভয় পেয়ে এখনো তাদের মিথ্যা মামলা দিয়ে জেলে আটকে রেখেছে অন্য দিকে তারেক রহমানকে দেশের মাটিতে পা রাখতে দিচ্ছে না। সরোয়ার আরো বলেন দেশের জনগন আজকে কোন ভোট দিতে পারে নাই তারা সংবিধান লঙ্গন করে নিজেরা একটি ভোটের নাটক করে ক্ষমতা দখল করে বসে আছে।

তিনি আরো বলেন, আমাদের দাবী একটাই জনগণের প্রত্যক্ষ ভোটে ক্ষমতায় আসতে হবে। এসময় সরোয়ার আরো বলেন আজ দেশের জনগণকে বুঝতে হবে আওয়ামী লীগ আর মামুরা মিলে ভোটের যে মহড়া করেছে বাংলার জনগণ এই পাতানো নির্বাচন মানে না। যতক্ষন পর্যন্ত বেগম জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সহ জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য জন্য আন্দোলন চালিয়ে যাব। তাই সকলকে আগামীতে আন্দোলন সংগ্রামের জন্য সকলকে দল ও মতভেদা ভেদ ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য মাঠে সংগ্রাম করার জন্য আহবান জানান।

আজ শনিবার (১৭) ফেব্রয়ারী বেলা ১টায় বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়া রোডস্থ নিজ এলাকার মায়ের নামে প্রতিষ্ঠিত সৈয়দা মজিদুন্নেসা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে তাকে ফুলের শুভেচ্ছা জানাতে শত শত বিএনপি ও বিভিন্ন দলীয় অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের উর্দ্যেেশ তিনি একথা বলেন। এসময় পাশে আরো উপস্থিত ছিলেন সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপি সদস্য মেজবা উদ্দিন ফরহাদ,উত্তর জেলা বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোঃ শহিদুল্লাহ,উত্তর জেলা বিএনপি সিনিয়র সদস্য সৈয়দ রফিকুল ইসলাম লাবু, সাবেক মহানগর বিএনপি যুগ্ম আহবায়ক সৈয়দ আকবর, সাবেক মহানগর বিএনপি সহ যুগ্ম আহবায়ক আনায়ারুল হক তারিন, বরিশাল সদর উপজেলা বিএনপি সাবেক আহবায়ক আলহাজ্ব নুরুল আমিন, কেন্দ্রীয় যুবদল নেতা মাসুদ হাসান মামুন।

সদ্য কারা মুক্ত হয়ে মজিবর রহমান সরোয়ার বরিশালে ফিরে আসার সংবাদ পেয়ে বিএনপি, জেলা শ্রমিকদল, যুবদল,ছাত্রদল ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সকাল থেকেই পশ্চিম কাউনিয়ার লাকুটিয়া সড়ক সহ বিভিন্ন এলাকায় অবস্থান নেয় তাকে শুভেচ্ছা জানানোর জন্য। পরবর্তীতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে ফুলের রক্তিম ফুল ও ভালবাসার শুভেচ্ছা জানান। এর পূর্বে মজিবর রহমান সরোয়ার কেন্দ্রীয় কর্মসূচি দেশব্যপি নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে লিফলেট বিতরন কর্মসূচি অংশ হিসাবে তিনি লিফলেট বিতরন করে।

উল্লেখ্য গত ২৮ই অক্টোবর ঢাকার রাজপথে বিএনপি সমাবেশ পন্ড করা সহ বেশ কয়েকটি নাটকিয় ঘটনার মামলায় কেন্দ্রীয় মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর,আমির খসরু, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক বিসিসি মেয়র এ্যাড. মজিবর রহমান সরোয়ারকে ২ই নভেম্বর পুলিশ বিচারপতির বাসায় হামলায় অভিযুক্ত করে গ্রেফতার করে। দীর্ঘ সাড়ে তিনমাস উচ্চ আদালতে আইনী লড়াই শেষে ৮ই ফেব্রয়ারি জামিনে মুক্ত হয়ে কেন্দ্রীয় কারাগার থেকে বেড় হয়ে আসে।