• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অযোগ্যদের দিয়ে শায়েস্তাবাদে ইউনিয়ন বিএনপির কমিটি গঠনের অপচেষ্টা!

বিডিক্রাইম
প্রকাশিত মার্চ ১৬, ২০২৩, ১৬:৩৭ অপরাহ্ণ
অযোগ্যদের দিয়ে শায়েস্তাবাদে ইউনিয়ন বিএনপির কমিটি গঠনের অপচেষ্টা!

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ বরিশাল সদর উপজেলাধীন শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে ত্যাগী নেতাকর্মীদের মনে চরম ক্ষোভ বিরাজ করছে। তাদের অভিযোগ এই ইউনিয়নে যাদেরকে বিগত সময় কোন কর্মকান্ডে পাওয়া যায়নি এবং যারা বিগত জাতীয় সংসদ নির্বাচনে অন্যান্য রাজনৈতিক দলকে সমর্থনের পাশাপাশি বিএনপির কোন কর্মসূচিতে অংশগ্রহণ করেনি তাদেরকে দ্বারা শায়েস্তাবাদ ইউনিয়ন কমিটির গঠনে ব্যস্ত রয়েছে সদর উপজেলা বিএনপি।

জাতীয়তাবাদী দল বিএনপির জন্য এই ইউনিয়ন গুরুত্বপূর্ণ। এই ইউনিয়নে বিগত দিনের রাজনীতি করেছেন সাবেক রাষ্ট্রপতি এডভোকেট আবদুর রহমান বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ডাঃ এহতেশামুল হক নাসিম বিশ্বাস, ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক, বেগম সুফিয়া কামালের মতো মানুষ। সেখানে কোন রকম যোগ-বিয়োগ ছাড়াই অশিক্ষিত এবং অযোগ্য ও দালাল শ্রেণী লোকদের দ্বারা কমিটি গঠনের অপচেষ্টা চলছে। এজন্য এলাকার বিএনপির নেতা কর্মীদের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

সরেজমিনে তদন্ত করতে গিয়ে যে তথ্য পাওয়া যায় তা হল বিএনপির এক সিনিয়র নেতা নাম প্রকাশ করতে অনিচ্ছুক তিনি বলেন ২০১৮ সালে যে লোক জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগে নৌকা প্রতীক নির্বাচন করেছে তিনি এখন প্রস্তাবিত শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটিতে তার নাম রয়েছে, বর্তমানে দলীয় কর্মকাণ্ডে তার কোন অংশগ্রহণ নেই বললেই চলে! তিনি হলেন কবির মাঝি, আখতারুজ্জামান খান বিন কালাম, তারকাটা মোস্তফা।

এভাবে অযোগ্য রাজনীতির প্রতিযোগিতা চলতে থাকলে আগামী দিনগুলোতে শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপি চরম মূল্য দিতে হবে বলে মনে করেন অনেকে।

এ বিষয়ে শায়েস্তাবাদ ইউনিয়ন বিএনপি প্রধান টিম লিডার সাবেক চেয়ারম্যান আব্দুল জব্বার সিকদারের মুঠোফোনে বলেন, আমরা কমিটির বিষয়ে এ ধরনের কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।