• ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশের বিপক্ষী দলের সদস্যদের প্রস্তুতি কারা হলো?

বিডিক্রাইম
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০২৪, ১৫:১৫ অপরাহ্ণ
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশের বিপক্ষী দলের সদস্যদের প্রস্তুতি কারা হলো?

বিডি ক্রাইম ডেস্ক, বরিশাল ॥ ভারতের কাছে হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের যুবাদের। গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে টানা দুই জয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। গ্রুপ রানার্সআপ হয়েই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রাব্বি-শিবলিরা। সুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল।

সুপার সিক্স ফরম্যাটে এবার বড় পরিবর্তন এনেছে আইসিসি। গ্রুপ পর্ব থেকে সেরা তিন দল উঠেছে সুপার সিক্সে। সব মিলিয়ে ১২ দল খেলবে এই রাউন্ডে। এই পর্বেও আছে দুটি গ্রুপ, গ্রুপ- ১ এ থাকছে গ্রুপ এ ও ডি থেকে ওঠা ৬ দল। গ্রুপ-২ এ থাকছে গ্রুপ বি ও সি থেকে ওঠা ৬ দল।

বাংলাদেশ পড়েছে গ্রুপ-১ এ। গ্রুপ পর্বের পারফরম্যান্সের ভিত্তিতে আগে থেকেই পয়েন্ট নিয়ে এই রাউন্ড শুরু করবে দলগুলো। গ্রুপ পর্বে রানার্সআপ হওয়ায় সুপার সিক্সের গ্রুপ পর্বে বাংলাদেশের পয়েন্ট থাকছে দুই। এবারের নিয়ম অনুযায়ী, গ্রুপ পর্বে নিজেদের সমান কিংবা আগের গ্রুপ পর্বে মুখোমুখি হওয়া দলের বিপক্ষে লড়বে না দলগুলো।

গ্রুপ-১ এ বাংলাদেশের সমান ২ পয়েন্ট নিয়ে আছে নিউজিল্যান্ড। ৪ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে ভারত ও পাকিস্তান। শুন্য পয়েন্ট নিয়ে তালিকার সবার নিচে আছে নেপাল ও আয়ারল্যান্ড। ভারত ও আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বেই খেলেছিল বাংলাদেশ, আর নিউজিল্যান্ডের পয়েন্ট বাংলাদেশের সমান। তাই এই তিন দলের বিপক্ষে খেলবে না বাংলাদেশ। সুপার সিক্সে বাংলাদেশের দুই প্রতিপক্ষ ৪ পয়েন্ট পাওয়া পাকিস্তান ও শুন্য পয়েন্টে থাকা নেপাল।

৩১ জানুয়ারি সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। ৩ ফেব্রুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। দুই ম্যাচে জিতলেও অবশ্য সেমিতে যাওয়া একটু কঠিন বাংলাদেশের সামনে। দুই গ্রুপ থেকে সেরা চার দল যাবে সেমিতে। নিজেদের জয়ের পাশাপাশি তাই অন্য ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে।